ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

পাকিস্তানকে ৩৬৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে পাকিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য পাকিস্তানকে আজকেও রেকর্ড গড়তে হবে। অজিদের হারাতে বাবর আজমের দলের চাই ৩৬৮ রান। অজিরা ৯ উইকেট হারিয়ে তুলেছে ৩৬৭ রান।


এর মধ্যে দুই অজি ওপেনার মিশেল মার্শ ও ডেভিড ওয়ার্নারই করেছেন ২৮৪ রান। মিশেল মার্শ ও ওয়ার্নারের জুটি ভেঙেছিল ২৫৯ রানে। ১০৮ বলে ১২১ রান করা মার্শকে সাজঘরে ফিরিয়েছিলেন শাহিন আফ্রিদি। তার পরের বলেই গ্লেন ম্যাক্সওয়েলকেও শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। উসমান মিরের শিকার হয়ে ৮ রানে সাজঘরে ফেরেন স্টিভেন স্মিথ।


তবে একপ্রান্ত আগলে রাখেন ওয়ার্নার। শেষ পর্যন্ত দলীয় ৩২৫ রানের মাথায় হারিস রউফের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। আর যাওয়ার আগে ১২৪ বলে ১৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নামা এই ব্যাটার।


পরে জশ ইংলিশকেও (৯ বলে ১৩ রান) সাজঘরে ফেরান হারিস রউফ। সবমিলিয়ে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন শাহিন আফ্রিদি।  অজিদের পাঁচ ব্যাটারকে ফিরিয়েছেন তিনি। হারিস রউফও নিয়েছেন ৩ উইকেট।


টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আগের ম্যাচে ভারতের কাছে তুলোধুনো হওয়া পাকিস্তানের বোলাররা আজকের ম্যাচেও খুব একটা সুবিধা করতে পারেনি।

ads

Our Facebook Page